সংবাদ শিরোনাম :
এবার এসিল্যান্ডরা পাচ্ছেন ১০৩ কোটি টাকার গাড়ি

এবার এসিল্যান্ডরা পাচ্ছেন ১০৩ কোটি টাকার গাড়ি

এবার এসিল্যান্ডরা পাচ্ছেন ১০৩ কোটি টাকার গাড়ি
এবার এসিল্যান্ডরা পাচ্ছেন ১০৩ কোটি টাকার গাড়ি

ষ্টাফ রিপোর্টার: এবার এসিল্যান্ডরা পাচ্ছেন ১০৩ কোটি টাকার গাড়ি। ১০৩ কোটি টাকা ব্যয়ে সরাসরি ক্রয় পদ্ধতিতে ভূমি মন্ত্রণালয়ের সহকারী কমিশনারদের (ভূমি) জন্যে ২০৬টি ডাবল কেবিন পিকআপ সরবারহ করবে রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বুধবার সচিবালয়ে মন্ত্রী পরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রী সভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদেন দেয়া হয়েছে। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রী পরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের অর্থমন্ত্রী মুস্তফা কামাল সাংবাদিকদের বলেন, সরকারি নিয়ম অনুযায়ী দেশে সরকারি কোনো প্রতিষ্ঠান থাকলে তার মাধ্যমেই সংশ্লিষ্ট জিনিস কিনবে সরকার। সরকারি প্রতিষ্ঠান না থাকলে দেশীয় বেসরকারি প্রতিষ্ঠান থেকে পণ্য কেনা হয়। দেশীয় প্রতিষ্ঠান না থাকলে তখন আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে পণ্য কেনা হয়। সে অনুযায়ী প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে এসব গাড়ি সরবরাহের কাজ দেয়া হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের অধীন এসিল্যান্ড বা সহকারী কমিশনারের (ভূমি) পদ রয়েছে ৫১১টি। তাদের জন্য ইতোমধ্যে ২৮৮টি মিৎসুবিসি এল-২০০ স্পোর্টারো ডাবল কেবিন পিকআপ গাড়ি ক্রয় করেছে সরকার। বাকি ২২৩ জনের জন্যও গাড়ি ক্রয়ে গত ৮ নভেম্বর নীতিগত অনুমোদন দেয় মন্ত্রী সভা কমিটি। এরই অংশ হিসেবে আজকের বৈঠকে ১০৩টি গাড়ি কেনার অনুমোদন দিল সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রতিটি গাড়ির দাম পড়ছে ৫০ লক্ষ টাকা।

ভূমি মন্ত্রণালয় সূত্র জানায়, সারাদেশে মোবাইল কোর্ট বা উচ্ছেদ কার্যক্রম পরিচালনায় সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ৫১১টি কার্যালয়ের সাংগঠনিক কাঠামোতে একটি করে ডাবল কেবিন পিকআপ যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে অন্তর্ভুক্ত করা হয়েছে। এরই অংশ হিসেবে ২০১৭ইং সালের ২৯ আগস্ট সচিবালয়ে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ও প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ৬০ সহকারী কমিশনারের হাতে ডাবল কেবিন পিকআপ গাড়ির চাবি হস্তান্তর করেন।

এর আগে ১১ এপ্রিল সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ১৯২টি মিৎসুবিসি এল-২০০ স্পোর্টারো ডাবল কেবিন পিকআপ কেনার অনুমোদন দেয় সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এসব গাড়ির প্রতিটির দাম ৫০ লাখ ২৯ হাজার ৫০০ টাকা হিসাবে ১৯২টি গাড়ি কিনতে সরকারের খরচ হয় ৯৬ কোটি ৫৬ লাখ ৬৪ হাজার টাকা। এছাড়া অন্য এক বৈঠকে ৯৬টি গাাড়ি কেনার অনুমোদন দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com